বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২৩ - Which countries visa is open for Bangladesh 2023 - Visa News 2023-2024 - বিদেশে কাজের খবর ২০২৩ - কোন কোন দেশের ভিসা চালু আছে ২০২৩

বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২৩ - Which countries visa is open for Bangladesh 2023 - Visa News 2023 - বিদেশের কাজের খবর ২০২৩

বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২৩ - Which countries visa is open for Bangladesh 2023 - Visa News 2023 - বিদেশের কাজের খবর ২০২৩

আপনি যদি অনুসন্ধান করে থাকেন বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে 2023 তবে সঠিক জায়গায় এসেছেন। WWW.BDBJOSMEDIA.COM & WWW.JOBNEWSPAPERS.COM সাইটে আপনি জানতে পারবেন চাকরির খবর 2023 এর পাশাপাশি বিদেশের চাকরির খবর ২০২৩, বিদেশের ভিসার খবর ২০২৩ সহ বর্তমানে কোন দেশগুলোতে যেতে পারবেন এবং কি পরিমাণ খরচ হতে পারে এসব বিষয় নিয়ে বিস্তারিত।


আমরা বিডি জবস মিডিয়াজব নিউজ পেপার সাইটের মাধ্যমে চেষ্টা করি বিদেশ পথগামীদের নানান তথ্য দিয়ে সহযোগীতা করতে।


আপনি যদি কাজ করতে বিদেশ যেতে চান? নিরাপদ ও নির্ভরযোগ্য ভিসা দরকার মনে করেন তবে সকল দেশের কাজের ভিসা পাওয়ার উপায়, মূল্যসহ নানা তথ্য পাবেন আমাদের সাইটে। আমরা তথ্য গুলি সঠিক ও নির্ভূলভাবে তুলে ধরার চেষ্টা করি। আমরা আপনার পছন্দের দেশগুলোতে কাজের ভিসা ২০২৩ ব্যাপারে সঠিক তথ্য দিয়ে সহযোগিতার চেষ্টা করি।

বিদেশে ওয়ার্ক পারমিট/কাজের ভিসার ব্যাপারে সাবধানতা জরুরি কেন?

অনেক মানুষ বিদেশে জব ভিসার জন্য লোভনীয় অফারে প্রতারকের হাতে নিজের জমানো টাকা দিয়ে নিঃস্ব হয়ে যায়। অনেকে ধার করে টাকা এনে আদম ব্যবসায়ী দালাল কে দিয়ে দেন। অবশেষে বিদেশও যাওয়া হয় না আবার টাকাও ফেরৎ পায় না। আবার কেউ কেউ আছেন ১০০ জনের কাছ থেকে বিদেশ পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা নেন। কিন্তু পাঠাতে পারেন মাত্র ১০ জন। বাকিদের টাকা আস্তে আস্তে ফেরৎ দেন। এসকল সমস্যা সমাধানে আমরা খেটে খাওয়া মানুষের পাশে থেকে কাজ করি। কোন এজেন্সি বা ব্যাক্তি স্বার্থে নয়। কারণ আমরা জানি, একজন খেটে খাওয়া মানুষ কত কষ্ট করে টাকা জমিয়ে নিজে অথবা সন্তানকে বিদেশে পাঠাতে চান।

আপনি নিশ্চিত তো যে আপনি সঠিক সিদ্ধান্ত নিচ্ছেন ?

অনেক মানুষ বিদেশে জব ভিসার কজন্য লোভনীয় অফারে প্রতারকের হাতে কনিজের জমানো টাকা কদিয়ে নিঃস্ব হয়ে যায়। অনেকে কধার করে টাকা কএনে আদম ব্যবসায়ী দালাল কে দিয়ে কদেন। অবশেষে বিদেশও যাওয়া হয় না আবার টাকাও ফেরৎ পায়ক না। আবার কেউ কেউক আছেন ১০০ জনের কাছক থেকে বিদেশ পাঠানোরক কথা বলে মোটাক অংকের টাকা নেন। কিন্তু পাঠাতেক পারেন মাত্র ১০ জন। বাকিদের টাকা আস্তেক আস্তে ফেরৎ দেন। তাই যে দেশেইক যান না কেন সঠিক সাবধানতা জরুরি।

কোন দেশে কেমন কাজের ভিসা পাওয়া যায়?

দেশ অনুযায়ী ভিসার ধরনও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যেমন, মালয়েশিয়ায় জব ভিসাকে কলিং ভিসা বলে। এ ভিসায় মালয়েশিয়ার বিভিন্ন কম্পানিতে শ্রমিক হিসেবে কাজের জন্য লোক নিয়ে থাকে। সৌদি আরবে ফ্রি ভিসা অথবা সরাসরি কোম্পানীতে চাকুরির ভিসা পাওয়া যায়।

আমেরিকায়, ইমিগ্র্যান্ট ভিসা , কানাডার কাজের ভিসা ইত্যাদি। ভিসার ক্ষেত্রে কুয়েতেও রয়েছে অনেক ধরনের সাবধানতা। ভিসার ধরন না বুঝে বিদেশ গিয়ে অনেকেই বিপদে পড়েন। তাই আমরা ভালো ভাবে জেনে বুঝে বিদেশে কাজে যাবার কথা চিন্তা করতে বলি। বাংলায় আজকাল বিদেশে জব ভিসা বিষয়ক অনেক লেখা পাওয়া যায় সেগুলো পড়ুন, জানুন, বুঝুন অতপর সিন্ধান্ত নিন।

বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে জেনে নিন

বর্তমানে বাংলাদেশের মানুষজন প্রতিষ্ঠিত কিছু দেশ যেমন সৌদি আরব, কানাডা, ইতালি, কাতার, উজবেকিস্তান, সার্বিয়া, রোমানিয়া, আলবেনিয়া (ট্যুরিস্ট ভিসা), রাশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফ্রান্স, রোমানিয়া, আলজেরিয়া, ফিজি, মালদ্বীপ, মরক্কো, ফিনল্যান্ড, জর্ডান, বেলারুশ, আয়ারল্যান্ড, জর্ডিয়া ইত্যাদি এই দেশগুলোতে  ভিসা নিয়ে যেতে পারছে। আপনার প্রশ্ন জাগতে পারে ভাই আরও তো দেশ আছে সেগুলোর নাম বললেন না কেন? হ্যাঁ ভাই আছে। তবে এখানে উল্লেখযোগ্য কিচু দেশগুলোতে যেতে হলেও কিছুটা থার্ড পার্টি প্রসেস হাতে নিতে হয়।

বর্তমানে আমাদের কাছে যে সকল দেশের ভিসা পাওয়া যায় তথ্য আছে

নিচের লিস্ট এর সকল দেশে জব ভিসা অর্থাৎ কাজের ভিসা করোনার সময়ও চালু আছে। এখানে সংক্ষিপ্ত নাম দেওয়া হল। লেখা গুলোর উপর ক্লিক করলে বা টাচ মোবাইলের আঙ্গুল যে দেশে যেতে চান সে দেশের উপর আঙ্গুলের চাপ দিলেই সে দেশে ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আবার নিচেও সংক্ষিপ্ত বর্ণনা করা হয়েছে। আশা করি বিস্তারিত পড়ে তার পর ফোন দেবেন।


১. সৌদি আরব ভিসা: বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
২. কানাডা কাজের ভিসা: বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৩. কানাডা বিজনেস ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৪. সার্বিয়ায় কাজের ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৫. রোমানিয়া কাজের ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৬. আলবেনিয়া জব ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৭. দুবাই টুরিস্ট ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৮. ক্রোয়েশিয়া জব ভিসা : বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…
৯. রাশিয়া কাজের ভিসা : বিস্তারিত এখানে…

বিদেশে হোটেল জব ভিসা 2023 প্রচুর চাহিদা

  • বিদেশে রন্ধনশিল্পীদের কাজের অপার সম্ভবনা রয়েছে। অর্থাৎ যারা বিভিন্ন হোটেল ও রিসোর্টে খাবার রান্না করে তাদের চাকরির সুযোগ বেশি।এ পেশার লোককে শেফ বলা হয়।
  • মধ্য প্রাচ্যের দেশগুলোতে এমন কি মালদ্বীপ, মালয়শিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুরের মতো উন্নত দেশে একজন প্রফেশনাল শেফের মাসিক বেতন বাংলাদেশী টাকায় কমপক্ষে ষাট থেকে সত্তর হাজার টাকা।
  • এ পেশার লোকদের ওয়ার্ক পারমিট এবং ভিসা সংক্রান্ত জটিলতাও অনেকাংশে কমে হয়। তবে যারা রন্ধন শিল্পটাকে ভালোবাসে তাদের জন্য এটা খুব ভালো।
  • এ পেশায় জব ভিসা নিতে চাইলে আগে পুষ্টিকর ভালো ভালো রান্নার রেসিপি জানতে হবে।

সৌদি আরব ভিসা ও খরচ কতো?

সৌদি আরবে কাজের ভিসা পাওয়া তুলনামূলক সহজ। খরচও অন্যান্য দেশের তুলনায় খুব কম। অর্থাৎ মাত্র ২ লক্ষ্য ২০ হাজার টাকা হলেই সৌদি আরব ভিসা পাওয়া যায়। তবে ভিসার মান ও বেতন অনুসারে কম বেশি হয়ে থাকে। বাংলাদেশ, ভারত ও পাকিস্থান থেকে প্রতি বছর প্রচুর লোক সৌদি আবর এ জব ভিসা নিয়ে যাচ্ছে। নিরাপদে ও কম খরচে আপনিও হতে পারেন একজন সম্মানিত রেমিটেন্স যোদ্ধা।


বর্তমানে যে সকল ভিসা আছে ও এর খরচ এবং বেতন কেমন। সকল তথ্য জানতে নিচে ক্লিক করুন।
সৌদি আরব ভিসা বিস্তারিত…

ইতালি ভিসা খরচ ও ভিসা প্রসেসিং

  • ইতালিতে বৈধভাবে জনশক্তি নিয়োগ প্রক্রিয়া চালু হয়েছে ২০২০ সাল থেকে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্পন্সর এবং
  • সিজনাল এগ্রিকালচার ভিসায় সর্বমোট ৩০,৮০০(ত্রিশ হাজার আট শত জন) লোক নিয়োগ করবে ইতালি।ইতালি ভিসা খরচ কাজের ধরন
  • বেতন ও ভিসার সময় ইতাদি বিষয়ে জনতে নিচে রিজিস্ট্রেশন করুন।
  • ইতালি ভিসা খরচ ও বর্তমান সার্কুলার (তারিখ: ১৫-০৩-২০২১) টি নিচে প্রদান করা হল। আগে আসলে আগে ভিত্তিতে পদ গুলো পূরণ করা হবে।
  • পদের নাম ও সংখ্যা: 25 electricians, 25 plumbers
  • ভিসা খরচ: 950000 tk (It’s senjen visa he can move europe)
  • এপ্রিল ২০২১ থেকে ভিসা প্রসেসিং শুরু হবে।
  • Visa processing fee+ india up down+ stay cost all inclusive here.
  • বিমান টিকেট খরচ: 100000 tk
  • সর্বমোট খরচ: 1050000 tk
  • বেতন বাংলাদেশী টাকায়: 100000++ (এক লক্ষ টাকা থেকে শুরু)
  • To ensure advance 50% and rest 50% after visa and before flight


ইতালি ভিসার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

  • পাসপোর্ট (মেয়াদ নূন্যতম ২ বছর থাকতে হবে) + ছবি + এন আইডি, ইত্যাদি।
  • বয়স : ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে।
  • প্রসেসিং সময় লাগবে প্রায় ৬ মাস।

এছাড়ও যে সকল দেশে ভিসা বাংলাদেশ থেকে পাওয়া যায় (বর্তমানে বাংলাদেশ থেকে বন্ধ আছে)

আশাকরি আপনি ইতিমধ্যে জানতে সক্ষম হয়েছেন বাংলাদেশের জন্য কোন কোন দেশের ভিসা খোলা আছে ২০২৩ । বিস্তারিত আরও আসছে। এসকল দেশ সমূহের ভিসা খরচ ও যাওয়ার পদ্ধতি নিয়ে আমাদের নিয়মিত খবর থাকবে । তাই প্রতিদিনের ব্লগের আপডেট পেতে আমাদের সাইটে ফলো করুন।


এছাডা আরো দেখুন আজকের চাকরির খবর ২০২৩

RECENT JOBS

টাগ সমূহঃ
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches
Related searches