Saturday, March 11, 2017

কারারক্ষী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর

কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর।


শিক্ষাগত যোগ্যতা
মাধ্যমিক বা সমমান পরিক্ষায় পাস আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের ন্যূনতম উচ্চতা হতে হবে ১.৬৭ মিটার এবং বুকের মাপ হতে হবে ৮১.২৮ সেন্টিমিটার। তা ছাড়া শারীরিক ওজন কমপক্ষে ৫২ কেজি হতে হবে।
মহিলা প্রার্থীদের ন্যূনতম উচ্চতা হতে হবে ১.৫৭ মিটার, এবং বুকের মাপ হতে হবে ৭৬.৮১ সেন্টিমিটার।তা ছাড়া শারীরিক ওজন হতে হবে কমপক্ষে ৪৫ কেজি ।
অন্যান্য যোগ্যতা
আবেদনকারীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্তদের আবেদন গ্রহণযোগ্য হবে না। অবশ্যই আবেদনকারীদের বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। আবেদনকারী যে জেলার স্থায়ী বাসিন্দা, আবেদনকারী কেবল সেই জেলার কারারক্ষি পদে আবেদন করতে পারবেন।
বয়স
১ মার্চ, ২০১৭ সাল অনুযায়ী আগ্রহী প্রার্থীর বয়স হতে হবে ১৮ - ২১ বছর।
মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।
বেতন
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে নয় হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
টেলিটকের প্রিপেইড নম্বর থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন শুরু হবে ২২ মার্চ, ২০১৭ সকাল ১০টায় এবং শেষ হবে ২৪ মার্চ, ২০১৭ রাত ১২টায়। রেজিস্ট্রেশন ফি জমাদানের সময় ২৬ মার্চ, ২০১৭ রাত ১২টা পর্যন্ত। শারীরিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।
বিস্তারিত দেখুন দৈনিক আমাদের সময়ে ৯ মার্চ, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে- 

No comments:

Post a Comment

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। খুব শীঘ্রই আপনার উত্তর দেওয়া হবে।

Recent Job circular 2024 - চাকরির খবর ২০২৪ - জব সার্কুলার ২০২৪ - নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Job Circular

Categories

বাংলাদেশ বিমানবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি (14) বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (11) বিদেশের ভিসা ও চাকরির খবর (81) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি (22) বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (47) বেসরকারি চাকরির খবর (668) ব্যাংকের চাকরির খবর (52) মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (44) মার্কেটিং নিয়োগ (59) মেডিক্যাল ও ফার্মাসিউটিক্যালস (17) রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (5) শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ (99) সরকারি চাকরির খবর (985) সাপ্তাহিক কর্মক্ষেত্র পেপার (2) সাপ্তাহিক কর্মসংস্থান পেপার (2) সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা (953) সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা (213) সাপ্তাহিক চাকরির সংবাদ পত্রিকা (31) সিকিউরিটি গার্ড/সুপারভাইজার (30) সিটি কর্পোরেশন চাকরির খবর (16) সেনাবাহিনী চাকরির খবর (45)