Saturday, November 16, 2019

অধ্যাপক ডা. মনজুরুল আলমের একটি ছবি ভাইরাল - নাগরিক সাংবাদিক বাংলাদেশ

নাগরিক সাংবাদিক বাংলাদেশ / সিটিজেন জারররনালিজম বাংলাদেশ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক, কান, গলা রোগ বিভাগের অধ্যাপক ডা. মনজুরুল আলম স্যার।

ঘুরে ঘুরে বস্তির বাচ্চাদের ফ্রিতে এভাবেই চিকিৎসা দিচ্ছেন বিএসএমএমইউ’র নাক, কান ও গলা বিভাগের অধ্যাপক! নিজেকে প্রকাশ করা ও জীবনে বেঁচে থাকার অনেক পেশা আছে। সবচেয়ে মহান পেশা, উৎকৃষ্ট পেশা, চিকিৎসাসেবা। এই পেশায় মানুষের কাছে যাওয়া, তাদের সেবা করার সুযোগ আছে। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য যে, বর্তমানে পত্র-পত্রিকায় চিকিৎসার ওপর যেসব খবর প্রকাশিত হচ্ছে, তা পড়ে গা শিউরে ওঠে।ডাক্তারদের ভুল চিকিৎসায় রোগীর মৃ’ত্যু।

অ’পারেশন করেও রোগী সুস্থ হননি, বরং অবস্থার অবনতি, অ’পারেশনের পর রোগীর পেটে গজ-ব্যান্ডেজ এমনকি কাঁচি রেখেই সেলাই, রোগীর সঙ্গে ডাক্তারের দুর্ব্যবহার। রাজপথে রোগীর স্বজনদের সঙ্গে এমনকি সংবাদ সংগ্রহের কারণে সাংবাদিকদের লাথি, ঘুষি- আম’রা ইলেক্ট্রনিক প্রচার মাধ্যমে দেখেছি। সরকারি হাসপাতালে রোগীর সঙ্গে ডাক্তারের অপ্রত্যাশিত আচরণ তো আছেই।কিন্ত এতোকিছু অভিযোগের মাঝেও নীরবে কাজ করে যাওয়া সাদা মনের মানুষদের জন্যেই হয়তো এই মহান পেশার প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা বেড়েই চলেছে।

তেমনই একজন সাদা মনের মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক, কান ও গলা রোগ বিভাগের অধ্যাপক ডা.মনজুরুল আলম। হালের সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে অধ্যাপক ডা. মনজুরুল আলমের একটি ছবি ভাইরাল হয়েছে। যে ছবিতে দেখা যাচ্ছে, অধ্যাপক ডা. মনজুরুল আলম কংক্রিটের রিংয়ের ভেতরে বসে একজন শিশুকে পরীক্ষা করছেন।

২৫ সেপ্টেম্বর সাদা এপ্রোন নামের ফেসবুক পেজ থেকে ছবিটি শেয়ার করা হয় এবং সেখানে ক্যাপশন লেখা হয় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক, কান, গলারোগ বিভাগের অধ্যাপক ডা. মনজুরুল আলম স্যার। মুগদা এলাকার বস্তির বাচ্চাদের এভাবেই চিকিৎসা দিচ্ছেন।
আমি যদি তোমার সাথে আর কথা না বলি বলে তুমি কি আমাকে মিস করবেনা?

এসব নীরবে কাজ করে যাওয়া সাদা মনের মানুষদের জন্যেই এখনো টিকে আছে দুনিয়া। এই রিপোর্ট লেখা পর্যন্ত ছবিটিতে লাইক পড়েছে ১৩ হাজার, শেয়ার ১ হাজার ২০০, কমেন্ট পড়েছে ২৫৬টি। অনেকে ছবিটি শেয়ার করে ডা.মনজুরুল আলমের প্রশংসায় পঞ্চমুখ।তবে, ছবিটি সম্পর্কে অধ্যাপক ডা. মনজুরুল আলমের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
টাগ সমূহঃ

No comments:

Post a Comment

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। খুব শীঘ্রই আপনার উত্তর দেওয়া হবে।

Recent Job circular 2024 - চাকরির খবর ২০২৪ - জব সার্কুলার ২০২৪ - নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Job Circular

Categories

বাংলাদেশ বিমানবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি (14) বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (11) বিদেশের ভিসা ও চাকরির খবর (81) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি (22) বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (47) বেসরকারি চাকরির খবর (668) ব্যাংকের চাকরির খবর (52) মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (44) মার্কেটিং নিয়োগ (59) মেডিক্যাল ও ফার্মাসিউটিক্যালস (17) রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (5) শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ (99) সরকারি চাকরির খবর (985) সাপ্তাহিক কর্মক্ষেত্র পেপার (2) সাপ্তাহিক কর্মসংস্থান পেপার (2) সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা (953) সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা (213) সাপ্তাহিক চাকরির সংবাদ পত্রিকা (31) সিকিউরিটি গার্ড/সুপারভাইজার (30) সিটি কর্পোরেশন চাকরির খবর (16) সেনাবাহিনী চাকরির খবর (45)