Wednesday, March 17, 2021

book fair 2021 part time job - বইমেলায় খণ্ডকালীন চাকরি ২০২১ - বই মেলায় চাকরি ২০২১ - একুশে বই মেলা ২০২১ - part time job

বইমেলায় খণ্ডকালীন চাকরি ২০২১ - বই মেলায় চাকরি ২০২১ - একুশে বই মেলা ২০২১

বইমেলায় খণ্ডকালীন চাকরি ২০২১ - বই মেলায় চাকরি ২০২১ - একুশে বই মেলা ২০২১

চাকরির বাজার ডটকম সকল চাকরির খবর সহ খন্ডকালিন চাকরির পাশাপাশি অমর একুশে বই মেলা চাকরির খবর, আন্তরজাতীক বাণিজ্য মেলা চাকরির খবর সহ সকল ধরনের পার্ট টাইম চাকরির খবর তুলে ধরে থাকে। কিন্তু দুঃখের বিষয় চাকরির বাজার ডটকম এই বছর কোন বইমেলা ২০২১ চাকরির খবর খোজে পায়নি। কোন বই মেলা ২০২১ এ কোন বই প্রকাশনি বা বই দোকানি কোন ধরনের বইমেলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেননি। তাই এই বছর চাকরির বাজার ডটকম বইমেলায় খণ্ডকালীন চাকরি ২০২১ - বই মেলায় চাকরি ২০২১ - একুশে বই মেলা ২০২১ এই শোরে নামে কোন চাকরির খবর তুলে ধরতে পারেনি। এই জন্য চাকরির বাজার সকল চাকরির খোজা বন্ধুদের কাছে ক্ষমা প্রার্থনা করছে।


JOB CIRCULAR 2021 প্রতিদিন বিভিন্ন দৈনিক বা প্রতিদিনের পত্রিকায় অসংখ্য সরকারি বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন প্রচার হয়ে থাকে। বিডি জবস মিডিয়া সেইসব চাকরির খবর গুলি সংগ্রহ করে প্রিয় পাঠকের সাথে শেয়ার করে থাকে। তাই প্রতিদিনের সকল পত্রিকার চাকরির খবর সহ সকল চাকরির খবর জানতে প্রতিদিন ভিজিট করুন BD JOB MEDIA সাইট।


 


বই মেলা চলা কালিন সময়ে যদি কোন চাকরির খবর এর খোজ পাওয়া যায় তবে চাকরির বাজার সবার আগে খুব দ্রুত সেই খবর আপনাদের জন তুলে ধরবে। চাকরির বাজার এর সাথে থাকার জন সবাইকে ধন্যবাদ।


পার্ট টাইম চাকরির এক্সপেরিয়েন্স - বাণিজ্য মেলা ও একুশে বই মেলায়


আসুন জেনে নেই বই মেলার চাকরির সম্পর্কেঃ

আন্তর্জাতিক ২১ বই মেলায় প্রতি বছর মেলায় প্রায় সাড়ে তিনশ’ থেকে ৪০০ প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিয়ে থাকে। গেল বছরের বইমেলায় চার শতাধিক প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল ছিল। এ বছর স্টলের সংখ্যা আরও বাড়তে পারে বলে বাংলা একাডেমি সূত্রে জানা গেছে। আশার বিষয় হচ্ছে, প্রকাশনা প্রতিষ্ঠানের স্টলের সংখ্যা বাড়লে বইমেলায় খণ্ডকালীন কাজের অনেক সুযোগও তৈরি হবে তরুণদের।


‘নতুন নতুন বই সম্পর্কে জানা, লেখক-পাঠকদের সঙ্গে সরাসরি কথা বলা, আর মাস শেষে কিছু সম্মানী তো আছেই। সব মিলিয়ে বইমেলায় কাজ করাটা সত্যিই অনেক আনন্দের।’ বইমেলায় খণ্ডকালীন বিক্রয়কর্মী হিসেবে কাজ করার অভিজ্ঞতার কথা এভাবেই বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাওজিয়া মাহরিন। তিনি তিন বছর ধরে বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠানে খণ্ডকালীন বিক্রয়কর্মী হিসেবে কাজ করে আসছেন। আপনিও চাইলে এই সুযোগ নিতে পারেন।


যেসব পদে সুযোগঃ

মেলায় অভিজ্ঞ ও অনভিজ্ঞ খণ্ডকালীন বিক্রয়কর্মী বা বিক্রয় সহযোগী নিয়োগ করে থাকে প্রকাশনা সংস্থাগুলো। মেলায় বিক্রয়কর্মীর পাশাপাশি কিছু কিছু প্রতিষ্ঠান ক্যাশিয়ার, জনসংযোগ কর্মকর্তা ইত্যাদি পদেও জনবল নিয়ে থাকে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও এসব প্রতিষ্ঠানে নিয়োগ করা হয়। আর এসব কর্মীর প্রায় বেশিরভাগই নেয়া হয় কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ২য় বর্ষ থেকে মাস্টার্স পড়–য়া শিক্ষার্থীদের মধ্য থেকে। অন্য প্রকাশ প্রকাশনীর ঊর্ধ্বতন কর্মকর্তা শরীফ রায়হান বলেন, বইমেলায় আমাদের বই পাঠকদের কাছে প্রদর্শন ও বিক্রি করতে আমরা এক মাসের জন্য কিছু সেলস অ্যাসিসটেন্ট নিয়োগ করে থাকি। গেল বছর আমাদের স্টলে ২০ জনের মতো খণ্ডকালীন বিক্রয় সহযোগী নিয়োগ করেছিলাম। এ বছরও সিভি সংগ্রহ করা হচ্ছে। সিভি যাচাই-বাছাই শেষে ভাইভা নিয়ে যোগ্যদের নিয়োগ দেয়া হবে।


যোগ্যতাঃ

বইমেলায় বিক্রয়কর্মী নিয়োগের ক্ষেত্রে শিক্ষার্থীরাই অগ্রাধিকার পান। স্নাতক পড়ুয়াদেরই নিয়োগ দেয়া হয়। কোনো কোনো ক্ষেত্রে ফ্রেশ গ্রাজুয়েটরাও সুযোগ পেয়ে থাকেন। শুদ্ধোশ্বর প্রকাশনার নির্বাহী কর্মকর্তা জাকারিয়া সজীব নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বলেন, সিভি সংগ্রহের পর আমরা একটা শর্টলিস্ট করি। পরে ভাইভার মাধ্যমে নিয়োগ দিয়ে থাকি। এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীর কাজ করার আগ্রহ, চাপ নিয়ে কাজ করার ক্ষমতা, আর্ট অব প্রেজেন্টেশন তথা উপস্থাপন কৌশল, বুদ্ধিমত্তা, স্মার্টনেস, যোগাযোগ দক্ষতা ইত্যাদি বিষয় গুরুত্ব দিয়ে দেখা হয়। সেই সঙ্গে কিছু মানবিক গুণাবলী যেমন- সততা, দায়িত্বশীলতা এসব বিষয়ও নিয়োগের সময় দেখা হয়।


এ বিষয়ে অবসর প্রকাশনা সংস্থার বিপণন ব্যবস্থাপক কামরুজ্জামান মাসুদ গণমাধ্যমকে জানান, যাদের ইতিপূর্বে বইমেলায় কাজের অভিজ্ঞতা থাকে এমন তরুণদেরই অগ্রাধিকার দেন। পাশাপাশি নতুনদেরও নিয়োগ দেয়া হয়। বইমেলায় খণ্ডকালীন বিক্রয়কর্মী নিয়োগের ক্ষেত্রে এমনিতে পত্রপত্রিকায় তেমন একটা বিজ্ঞাপন দেয়া হয় না, তবে ব্যক্তিগত যোগাযোগ, প্রতিষ্ঠানের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগের সাইটগুলোর মাধ্যমে বইমেলায় কাজের জন্য প্রার্থীদের কাছ থেকে সিভি চাওয়া হয়।


সুযোগ-সুবিধাঃ 

খোঁজ নিয়ে জানা গেছে, মেলায় খণ্ডকালীন কর্মীদের প্রতিষ্ঠানভেদে এই এক মাসে ১০ থেকে ১৮ হাজার টাকা পর্যন্ত বেতন দেয়া হয়। এছাড়া দুপুরের খাবার, সন্ধ্যার নাশতাসহ নানা ধরনের সুযোগ-সুবিধা দেয়া হয়। রয়েছে কমিশনে বই কেনার সুবিধাও।


কাজের ধরনঃ

বইমেলার কাজের ধরন একটু আলাদা। রোজ বইমেলা শুরু হয় বেলা তিনটা থেকে। চলে রাত আটটা পর্যন্ত। তবে ছুটির দিনগুলোতে বেলা ১১টা থেকে শুরু হয়ে মেলা চলে রাত ৯টা অব্দি। মেলা চলাকালে সেলস অ্যাসিসটেন্টদের খাওয়ার বিরতি বাদে প্রায় পুরোটা সময়ই স্টলে থাকতে হয়। দোকানের বইগুলো ক্রেতার কাছে সুন্দরভাবে প্রদর্শন করতে হয়। সেই সঙ্গে পাঠক-ক্রেতাদের চাহিদা ও পছন্দের দিকে বাড়তি খেয়াল রাখতে হয়। সংশ্লিষ্ট প্রকাশনা সংস্থার বই, লেখক ও পাঠকদের সম্পর্কে বাড়তি জ্ঞান রাখতে হয়।


স্থায়ী চাকরির হাতছানিঃ

বইমেলা চলাকালীন ভালো পারফরম্যান্স দেখাতে পারলে এই বইমেলা ছাড়াও সারা বছর বিভিন্ন বইমেলায় তাদের কাজের সুযোগ দেয়া হয়। অনেক ক্ষেত্রে তাদের দক্ষতা ও যোগ্যতা বিবেচনা করে স্থায়ীভাবেও নিয়োগ দেয়া হয়। এমনটিই জানালেন সময় প্রকাশনের স্বত্বাধিকারী ফরিদ আহমেদ। তিনি বলেন, বইমেলায় খণ্ডকালীন বিক্রয়কর্মী নিয়োগের ক্ষেত্রে এমনিতে পত্র-পত্রিকায় তেমন একটা বিজ্ঞাপন দেয়া হয় না, তবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগের সাইটগুলোর মাধ্যমে বইমেলায় কাজের জন্য প্রার্থীদের কাছ থেকে সিভি চাওয়া হয়। সেখান থেকে খণ্ডকালীন কর্মী নিয়োগ দেয়া হয়। বইমেলার পারফরমেন্সে যে নিজেকে মেলে ধরতে পারে তাকে স্থায়ীভাবেও নিয়োগ দেয়া হয়।


সূত্রঃ যুগান্তর

টাগ সমূহঃ

টাগ সমূহঃ বইমেলায় পার্ট টাইম চাকরি বা খণ্ডকালীন চাকরির সুযোগ - চাকরির খবর,চাকরির বাজার ডট কম cakrirbazar.com: পার্ট টাইম জব,একুশে বইমেলা ২০২১-এ পার্ট টাইম চাকরি - Part time job at Ekushe,বইমেলায় পার্ট টাইম চাকরি বা খণ্ডকালীন চাকরির সুযোগ,একুশে বইমেলা ২০২১ এ পার্ট টাইম বা খণ্ডকালীন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ - চাকরির বাজার-এর ছবি,Part-time job or part-time job opportunities at the book fair,Part-time job or part-time job opportunities at the book fair 2021,Part time job for students - January 2021,Part time job - January 2021,Part time job opportunities in book fair,Dhaka International Trade Fair Job Circular 2021,Part Time/Seasonal Job Fair | College Events 2021-2021

Jobs Available - Aarong,Careers & Enterprise Centre : Part Time Jobs & Volunteering,Part-time Job Fairs | HVCC,Part-time jobs fair - Royal Holloway Student Intranet,Careers fairs and events - For current students - University of,part time job in dhaka 2021,part time jobs in dhaka for students 2021,full time part time job,part time jobs for students in dhaka,part time job 2021,bdjobs,jamuna future park job,part time job 2021

পার্ট টাইম জব,পার্ট টাইম জব ২০২১,বাংলাদেশের পার্ট টাইম চাকরির বিজ্ঞাপন,পার্টটাইম চাকরি সম্পর্কে ভুল ধারণা হচ্ছে না তো,পার্ট-টাইম জব সেন্টার,ফুল ও পার্ট- টাইম জব/চাকরি,বাড়তি আয়ের জন্য পার্ট টাইম কাজ | চাকরির খবর,পার্ট টাইম জব ও আমাদের সামাজিক চিন্তাধারা,পার্ট টাইম জব-এর ছবি,পার্ট টাইম জব অনলাইন,পার্ট টাইম জব ধানমন্ডি,আড়ং পার্ট টাইম জব,পার্ট টাইম জব চট্টগ্রাম ২০২১,পার্ট টাইম জব ঢাকা মিরপুর,পার্ট টাইম জব উত্তরা,পার্ট টাইম জব গাজীপুর,ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব

No comments:

Post a Comment

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। খুব শীঘ্রই আপনার উত্তর দেওয়া হবে।

Recent Job circular 2024 - চাকরির খবর ২০২৪ - জব সার্কুলার ২০২৪ - নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Job Circular

Categories

বাংলাদেশ বিমানবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি (14) বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (11) বিদেশের ভিসা ও চাকরির খবর (81) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি (22) বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (47) বেসরকারি চাকরির খবর (668) ব্যাংকের চাকরির খবর (52) মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (44) মার্কেটিং নিয়োগ (59) মেডিক্যাল ও ফার্মাসিউটিক্যালস (17) রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (5) শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ (99) সরকারি চাকরির খবর (985) সাপ্তাহিক কর্মক্ষেত্র পেপার (2) সাপ্তাহিক কর্মসংস্থান পেপার (2) সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা (953) সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা (213) সাপ্তাহিক চাকরির সংবাদ পত্রিকা (31) সিকিউরিটি গার্ড/সুপারভাইজার (30) সিটি কর্পোরেশন চাকরির খবর (16) সেনাবাহিনী চাকরির খবর (45)