Monday, August 9, 2021

সরকারি চাকরি প্রার্থীদের বয়স ২১ মাসের ছাড় দিতে প্রস্তাব যাচ্ছে... করোনাকালীন সরকারি চাকরির খবর ২০২১ - সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-২০২২

সরকারি চাকরি প্রার্থীদের বয়স ২১ মাসের ছাড় দিতে প্রস্তাব যাচ্ছে... করোনা কালিন সরকারি চাকরির খবর ২০২১ - সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-২০২২

সরকারি চাকরি প্রার্থীদের বয়স ২১ মাসের ছাড় দিতে প্রস্তাব যাচ্ছে... করোনা কালিন সরকারি চাকরির খবর ২০২১ - সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-২০২২

করোনাভাইরাস মহামারিতে লকডাউনের (বিধিনিষেধ) কারণে ক্ষতিগ্রস্ত সরকারি চাকরি প্রার্থীদের বয়সে ছাড় দিতে যাচ্ছে সরকার। চাকরিতে প্রবেশের ক্ষেত্রে কারো নির্ধারিত বয়স পেরিয়ে গেলে ক্ষতিগ্রস্তদের ২১ মাসের ছাড় দিতে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।


প্রস্তাব অনুযায়ী, গত বছরের ২৫ মার্চ পর্যন্ত যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগে যত বিজ্ঞপ্তি প্রকাশ হবে সেখানে তাদের আবেদনের সুযোগ থাকবে।


প্রধানমন্ত্রী এই প্রস্তাব অনুমোদন দিলে বয়স শিথিলের জন্য মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।


এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম জাগো নিউজকে বলেন, করোনা মহামারির কারণে গত বছরের ২৬ মার্চ থেকে ধাপে ধাপে বিধিনিষেধ চলছে। এর মধ্যে নিয়োগ কার্যক্রম পরিচালনা করা যায়নি। তাই গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ ছিল, তারা আগামী ডিসেম্বর পর্যন্ত যত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে সেখানে আবেদন করতে পারবেন।’


তিনি বলেন, ‘আমরা আগামী দু-একদিনের মধ্যে এ সংক্রান্ত প্রস্তাব মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পাঠাব। তিনি এই প্রস্তাবে অনুমোদন দিলে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’


বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে নিয়োগ দেয়া হয়। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদগুলোতে নিয়োগের দায়িত্ব সংশ্লিষ্ট সরকারি দফতরের।


করোনা মহামারির প্রথম দফায় সাধারণ ছুটির কারণে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেয় সরকার। তখন গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছিল তাদের পরবর্তী পাঁচ মাস অর্থাৎ আগস্ট পর্যন্ত সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেয়া হয়। কিন্তু গত এপ্রিল থেকে ফের লকডাউন চলছে। মন্ত্রণালয়, বিভাগ কিংবা সংস্থাগুলো চাকরির জন্য বিজ্ঞপ্তি দিতে পারছে না।


করোনাভাইরাস মহামারি দেশের বেকারত্ব আরও বাড়িয়ে দিয়েছে। কয়েক লাখ চাকরিপ্রার্থীর ন্যূনতম বয়স লকডাউনের মধ্যে চলে গেছে বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীদের বয়স বাড়ানোর আন্দোলন করা সংগঠনগুলো।


গত বছরের মার্চ মাসের শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী ধরা পড়ে। পরিস্থিতির অবনতি হতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। ওই বছরের ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল। পরে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়, চালু করা হয় গণপরিবহন।


করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ফের উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত লকডাউন দেয় সরকার। তবে গণপরিবহন, মার্কেট খোলা রেখে এই লকডাউন ছিল অনেকটাই অকার্যকর।


পরে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়। কয়েক দফায় শিথিলতাও আনা হয় বিধিনিষেধে। শেষে গত ২৩ জুলাই থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। গত ৫ আগস্ট থেকে আরও পাঁচ দিন বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়। আগামী ১০ আগস্ট পর্যন্ত বহাল থাকবে এই বিধিনিষেধ। এরপর ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সরকারি-বেসরকারি অফিস, শিল্প-কারখানা, গণপরিবহন, দোকান ও শপিংমলসহ মোটামুটি সবই খুলছে।


সূত্রঃ জাগো নিউজ ২৪ ডটকম

টাগ সমূহঃ সরকারি চাকরি প্রার্থীদের বয়স ২১ মাসের ছাড় দিতে প্রস্তাব যাচ্ছে,করোনা কালিন সরকারি চাকরির খবর ২০২১,সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সরকারি চাকরির খবর ২০২২,সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি২০২২,আজকের চাকরির খবর,আজকের চাকরির খবর ২০২১,আজকের চাকরির খবর ২০২২

সংশ্লিষ্ট সার্চ

সংশ্লিষ্ট সার্চ

Tag: এইমাত্র পাওয়া ২৫০ টি পদে সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি. Dhaka south city corpor, ঢাকা ...
১৮ মার্চ, ২০২১ — ৫ দিন আগে — চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা, Ongoing all Government Job ...
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ...
১৭ মার্চ, ২০২১ — ৩ দিন আগে — চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা, Ongoing all Government Job ...
আপনি পৃষ্ঠাটি 2বার দেখেছেন৷ সর্বশেষ সাক্ষাৎ: 8/5/21
১২ ফেব, ২০২১ — সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১. এখানে জেলা ভিত্তিক বিভিন্ন পদে ...
Prothom Alo govt jobs. Reply. এইমাত্র পাওয়া ২৫০ টি পদে সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি.
গাক নিয়োগ বিজ্ঞপ্তি,গ্রাম উন্নয়ন কর্ম (গাক) জাতীয় পর্যায়ের একটি বেসরকারী উন্নয়ন ...
৭ দিন আগে — সরকারি-বেসরকারি চাকরি প্রার্থীর জন্য ... ৬৮৮ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ...
১১৮৯ পদে সরকারি চাকরির বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত । বিজ্ঞপ্তিসহ বিস্তারিত্ত ...
২ ঘন্টা আগে — তাদের জন্য বয়সে ছাড় দিতে যাচ্ছে ... জন্য ২১ মাসের ছাড় দেওয়ার প্রস্তাব করা ...
৬ মে, ২০২১ — বাংলাদেশে করোনার চাকরিতে কারণে নিয়োগ তেমন না হওয়ায় চাকরি প্রার্থীরা বয়স ...
অনুপস্থিত: ২১ ‎প্রস্তাব
১১ জুন, ২০২১ — বাংলাদেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি অনেক দিনের।
অনুপস্থিত: ২১ ‎মাসের ‎sorkarer ‎kache
৬ মিনিট আগে — সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম জানায়, কারও নির্ধারিত বয়স ...
২৪ জুন, ২০২০ — এরপর থেকেই তিনি একাধিক সরকারি চাকরিতে আবেদন করেছেন, বেসরকারি চাকরির চেষ্টাও ...
অনুপস্থিত: প্রার্থীদের ‎ছাড় ‎প্রস্তাব
১৬ জুন, ২০২১ — এ ছাড়া তিতাস গ্যাসসহ আরো কয়েকটি সরকারি চাকরির পরীক্ষাও লকডাউনে আটকে আছে।
১৫ সেপ্টেম্বর, ২০২০ — গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাদের সরকারি চাকরিতে আবদন করার ...
অনুপস্থিত: প্রার্থীদের ‎২১
সরকারি চাকরিতে আবেদন করার সময় প্রার্থীর বয়সে পাঁচ মাস ছাড় দিয়েছে সরকার।
অনুপস্থিত: প্রস্তাব ‎যাচ্ছে
২ জুন, ২০২০ — গত ২১ মে তাঁর সরকারি চাকরিতে আবেদনের শেষ দিন ছিল। ওই দিন তাঁর বয়স ৩০ বছর ...
অনুপস্থিত: ছাড় ‎প্রস্তাব

১৬ সেপ্টেম্বর, ২০২০ — তাদের ক্ষতি পুষিয়ে দিতে বয়সে ছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
অনুপস্থিত: ২১ ‎sorkarer ‎kache

No comments:

Post a Comment

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। খুব শীঘ্রই আপনার উত্তর দেওয়া হবে।

Recent Job circular 2024 - চাকরির খবর ২০২৪ - জব সার্কুলার ২০২৪ - নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ - Job Circular

Categories

বাংলাদেশ বিমানবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি (14) বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (11) বিদেশের ভিসা ও চাকরির খবর (81) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি (22) বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (47) বেসরকারি চাকরির খবর (668) ব্যাংকের চাকরির খবর (52) মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি (44) মার্কেটিং নিয়োগ (59) মেডিক্যাল ও ফার্মাসিউটিক্যালস (17) রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি (5) শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ (99) সরকারি চাকরির খবর (985) সাপ্তাহিক কর্মক্ষেত্র পেপার (2) সাপ্তাহিক কর্মসংস্থান পেপার (2) সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা (953) সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা (213) সাপ্তাহিক চাকরির সংবাদ পত্রিকা (31) সিকিউরিটি গার্ড/সুপারভাইজার (30) সিটি কর্পোরেশন চাকরির খবর (16) সেনাবাহিনী চাকরির খবর (45)